জন্ম নিবন্ধন

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351 | Birth and Death Verification

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351 সঠিক নিয়ম।

  • জন্ম নিবন্ধন যাচাই করার জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন ওয়েবসাইট everify.bdris.gov.bd ভিজিট করে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার এবং আপনার জন্ম তারিখ লিখে ফরম পূরণ করুন। তারপর, নিরাপত্তা ক্যাপচা উত্তর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করুন।
  • জন্ম নিবন্ধন সনদ যাচাই করার জন্য ১৭ সংখ্যার জন্ম নিবন্ধন নাম্বার প্রয়োজন। ১৫ সংখ্যার কিংবা হাতে লিখা জন্ম সনদের নাম্বার দিয়ে অনলাইন জন্ম নিবন্ধন যাচাই করা যাবে না। তবে জাতীয় পরিচয় পত্র যাচাই করার ক্ষেত্রে এমন কোন শর্ত নেই।

হাতের লিখা জন্ম নিবন্ধন অনলাইন করার জন্য অনলাইন জন্ম নিবন্ধন আবেদন করতে হয়। আবেদনের সাথে হাতের লিখা সনদ আপলোড অথবা জন্ম নিবন্ধন সংগ্রহ করার সময় এটি সাথে নিতে হয়।

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার জন্য ৪টি সহজ ধাপ আনুসরন করেই যেকোন জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

  1. বাংলাদেশ জন্ম ও মৃত্যু নিবন্ধন সরকারি ওয়েবসাইটে প্রবেশ করুন- https://everify.bdris.gov.bd
  2. জন্ম তারিখ ও ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার লিখুন
  3. নিরাপত্তা ক্যাপচা ঘরে প্রশ্নের উত্তর লিখুন
  4. জন্ম নিবন্ধন যাচাই ও যাচাই কপি ডাউনলোড করুন

একেবারে সহজ কয়েকটি ধাপ আনুসরণ করে আপনার এবং আপনার পরিবারের সদস্যদের জন্ম সনদ অনলাইন করা আছে কিনা তা যাচাই করতে পারবেন।

আরো জানুন: নতুন জন্ম নিবন্ধন করার নিয়ম ২০২৩ | New Jonmo Nibondhon 2023

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই yyyy-mm-dd

জন্ম ও মৃত্যু নিবন্ধন নথিভুক্ত করার জন্য বাংলাদেশ জন্ম ও মৃত্যু নিবন্ধন bdris.gov.bd ওয়েবসাইট রয়েছে। এই সরকারি সাইটে শিশু জন্ম গ্রহণ করলে তার জন্ম নিবন্ধন এবং কেউ মৃত্যু বরণ করলে মৃত্যু নিবন্ধন অনলাইন করা হয়। আর এই সব কিছু bdris website এর ডাটাবেসে সংরক্ষিত থাকে।

জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম: Birth Certificate Check

এখন চলুন জন্ম নিবন্ধন অনলাইন চেক কিভাবে করব সেটি আমরা জানবো। জন্ম নিবন্ধন অনলাইন চেক করার জন্য জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম তারিখটি সংগ্রহ করে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

জন্ম নিবন্ধন অনলাইন চেক করার জন্য প্রথমে ভিজিট করুন https://everify.bdris.gov.bd/
এই ওয়েবসাইটে ভিজিট করার পর নিচের ছবির মত একটি পেজ পাবেন।
এখানে জন্ম নিবন্ধনের ১৭ ডিজিটের নাম্বারটি এবং জন্ম তারিখটি সঠিকভাবে লিখে এরপর নিচের ক্যাপচাটি পূরণ করুন।
এরপর সার্চ বাটনে ক্লিক করুন। সার্চ বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গেই জন্ম নিবন্ধন অনলাইন চেক হয়ে যাবে।
এখান থেকেই জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করে নেওয়া যাবে।

ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ যাচাই

যাদের ডিজিটাল জন্ম নিবন্ধন রয়েছে অর্থাৎ যাদের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন সনদ রয়েছে তারা অনলাইনের মাধ্যমে ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে পারবেন। ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ যাচাই করার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুন।

প্রথমেই ভিজিট করুন https://everify.bdris.gov.bd/
এই ওয়েবসাইটে ভিজিট করার পর যেই পেজটি পাওয়া যাবে সেই পেজটিতে সঠিকভাবে জন্ম নিবন্ধন এর ১৭ ডিজিটের নাম্বার, জন্ম তারিখ এবং ক্যাপচাটি পূরণ করে সার্চ বাটনে ক্লিক করুন।
সার্চ বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গে জন্ম নিবন্ধনের অনলাইন কপিটি চলে আসবে।
এখান থেকেই জন্ম নিবন্ধন সনদ যাচাই অথবা জন্ম নিবন্ধন অনলাইন কপিটি ডাউনলোড করা যাবে।
অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই ওয়েবসাইটে কি কি তথ্য পাওয়া যায়
জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম নিবন্ধন অনলাইন কপিটি দেখার ক্ষেত্রে আমরা যেই ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করে থাকি সেই ওয়েবসাইটে জন্ম নিবন্ধনে যেসব তথ্যগুলো থাকে সেই সমস্ত তথ্য গুলো পাওয়া যাবে। যেমন নাম পিতা-মাতার নাম, লিঙ্গ, জাতীয়তা ইত্যাদি সহ সমস্ত তথ্যগুলো দেওয়া থাকবে।

আরো জানুন: Jonmo Nibondhon Online Copy | জস্মনিন্ধন অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড পিডিএফ

জন্ম নিবন্ধন সনদ যদি কারো প্রয়োজন হয় তাহলে সেটি অনলাইন থেকে পিডিএফ ডাউনলোড করে সেটি অন্য কোথাও থেকে প্রিন্ট করে নিতে হয়। জন্ম নিবন্ধন সনদ এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুন-

প্রথমেই ভিজিট করুন https://everify.bdris.gov.bd/ এই ওয়েবসাইটটিতে ভিজিট করার পর সঠিকভাবে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার, জন্ম তারিখ এবং ক্যাপচা পূরণ করে সার্চ বাটনে ক্লিক করুন। সার্চ বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গেই জন্ম নিবন্ধন অনলাইন কপিটি শো করবে। এখান থেকেই জন্ম নিবন্ধন সনদ পিডিএফ ডাউনলোড করা যাবে।

জন্ম নিবন্ধন যাচাই করতে সমস্যা হলে করণীয়

অনেক সময় জন্ম নিবন্ধন যাচাই করতে গিয়ে জন্ম নিবন্ধন যাচাই ওয়েবসাইটে বিভিন্ন সমস্যা দেখা দেয়। এসব সমস্যা হওয়ার কিছু কারণ রয়েছে। সে সকল কারণগুলোর মধ্যে নিচে কিছু সাধারণ কারণ উল্লেখ করা হলো-

জন্ম নিবন্ধন যাচাই করতে সমস্যা হলে প্রথমে চেক করুন আপনার দেওয়া জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম তারিখ ঠিক আছে কিনা। কারণ এই তথ্যগুলো যদি ভুল হয় তাহলে অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করা যাবে না। সুতরাং ভালোভাবে তথ্যগুলো ইনপুট করে পুনরায় আপনার জন্ম নিবন্ধন যাচাই করুন।

জন্ম নিবন্ধনের অনলাইন কপিটি ডাউনলোড করার ক্ষেত্রে আরেকটা সমস্যা হচ্ছে সার্ভার সমস্যা। অনেক সময় সরকারি সাইটগুলোতে ব্যাপক ভিজিটর থাকার কারণে সার্ভার ডাউন হয়ে যেতে পারে। এক্ষেত্রে কিছু সময় অপেক্ষা করে পুনরায় চেষ্টা করুন।

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351 অনেকেই এই নাম্বারটি প্রদান করে জন্ম নিবন্ধন যাচাই করতে চান। এটা হচ্ছে জন্ম নিবন্ধনের একটি নাম্বার। এই ১৭ ডিজিট এর নাম্বারটি দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে হলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

প্রথমেই ভিজিট করুন https://everify.bdris.gov.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করার পর জন্ম নিবন্ধনের এই ১৭ ডিজিটের নাম্বারটি প্রদান করুন।

  • এরপর নিচে জন্ম তারিখটি সঠিকভাবে প্রদান করুন।
  • এরপর নিচের ক্যাপচাটি পূরণ করে সার্চ বাটনে ক্লিক করুন।
  • তাহলেই জন্ম নিবন্ধন অনলাইন চেক হয়ে যাবে।
জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351
  1. শুধুমাত্র জন্ম তারিখ এবং জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারে। এর জন্য প্রথমে verify.bdris.gov.bd ওয়েবসাইটে যান। তারপর, আপনার জন্ম নিবন্ধন তথ্য দেখতে আপনার 17-সংখ্যার জন্ম নিবন্ধন এবং জন্ম তারিখ দিয়ে অনুসন্ধান করুন
    ক্যাপচা পূরণ করুন এবং অনুসন্ধান করুন
  2. ওয়েবসাইট ব্যবহারকারী মানুষ নাকি রোবট তা পরীক্ষা করার জন্য একটি গাণিতিক প্রশ্ন বা ক্যাপচা দেওয়া হয়। নীচের বক্সে সঠিক উত্তর লিখুন এবং অনুসন্ধান বোতামে ক্লিক করুন। যদি আপনার জন্ম নিবন্ধন ডিজিটাল হয় এবং একটি অনলাইন ডাটাবেসে, আপনি একটি পৃষ্ঠায় জন্ম নিবন্ধন তথ্য দেখতে পাবেন।

ধন্যবাদ সবাইকে

Home Nid Service
জন্ম নিবন্ধনJonmo nibondhon – জন্ম নিবন্ধন
5/5 - (2 votes)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button