জন্ম নিবন্ধন

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার জন্য https://everify.bdris.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন। ১৭ ডিজিটের কোড নম্বর লিখুন এবং জন্ম তারিখ লিখে সার্চ অপশনে ক্লিক করলে জন্ম নিবন্ধন যাচাই করে দেখতে পারবেন।কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে বুঝতে সমস্যা হলে নিচের ধাপ গুলো অনুসরণ করুন।

ধাপ ১ : জন্ম নিবন্ধন ওয়েবসাইটে প্রবেশ করুন https://everify.bdris.gov.bd

আপনার মোবাইল বা কম্পিউটার থেকে গুগল ক্রোম ব্রাউজার বা অন্য যেকোনো একটি ব্রাউজার ওপেন করে https://everify.bdris.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।

ধাপ ২ : জন্ম নিবন্ধন সনদ অনলাইনে যাচাই করুন

  • https://everify.bdris.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করার পরে নিচের ছবির মতো পেজ দেখতে পারবেন।
  • Birth Registration Number কোডে আপনার জন্ম নিবন্ধন সনদে থাকা ১৭ ডিজিটের কোড লিখুন।
    Date of Birth (yyyy-mm-dd) অপশনে প্রথমে জন্ম সাল, পরে জন্ম মাস এবং শেষে জন্ম তারিখ লিখুন (যেমন 2001-05-25)।

সংখ্যা গুলোর যোগ বা বিয়োগ করে The answer is অপশনে লিখুন।
শেষে Search অপশনে ক্লিক করুন।
এবার আপনার জন্ম নিবন্ধন সনদের বিস্তারিত তথ্য দেখতে পাবেন। এখানে আপনার নাম, ব্যাক্তিগত নং, ঠিকানা, পিতা-মাতার নাম সহ আরো বিভিন্ন তথ্য দেখতে পাবেন।

ধাপ ৩ : জন্ম নিবন্ধন সনদ কপি প্রিন্ট করুন

আপনি চাইলে অনলাইন থেকে জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি প্রিন্ট করে নিতে পারবেন। কম্পিউটার থেকে Ctrt+p বাটন চাপলে প্রিন্ট করার অপশন দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন অনলাইন করা আছে কি না তা যাচাই করবো কিভাবে?

জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড বা অনলাইন কপি ডাউনলোড করার জন্য একই নিয়মে everify.bdris.gov.bd ভিজিট করে ১৭ সংখ্যার জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ (yyy-dd-mm) লিখে সাবমিট করলে জন্ম নিবন্ধন যাচাই কপি দেখতে পাবেন। অনলাইন কপি আপনার সামনে চলে আসলে এটি খুব সহচে ডাউনলোড করে নিতে পারবেন।

কিভাবে জন্ম নিবন্ধন ডাউনলোড PDF?

আপনি যদি জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে চান সেই ক্ষেত্রে আপনার জন্ম নিবন্ধন 17 ডিজিটের সংখ্যা এবং আপনার জন্ম তারিখ দিয়ে everify.bdris.gov.bd আপনার জন্ম তথ্য যাচাই করতে হবে। এরপরে আপনার কম্পিউটারের কিবোর্ড এ থাকা Ctrl + P একসাথে ক্লিক করার মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি PDF আকারে ডাউনলোড করতে পারবেন।

5/5 - (1 vote)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button